October 23, 2024, 7:30 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

জুলুস হবে, তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে

মহানবী হজরত মুহাম্মদ দঃ দুনিয়াতে শুভাগমন কে কেন্দ্র সারাবিশ্বে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী দঃ পালিত হয়। এরই ধারাবাহিকতায় ১৯৭৪ সালে দরবারে কাদেরীয়া আলীয়া ছিরিকোটের পীর, আওলাদে রাসূল দঃ আল্লামা সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ নির্দেশে আনজুমানে রহমানিয়া আহমদীয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে জশনে জুলুছে অনুষ্ঠিত হয়ে আসছে। এই বছর সারা বিশ্বে করোনা মহামারীর কারণে দরবারে কাদেরীয়া আলীয়া ছিরিকোট থেকে কেউ আসতেছে না এবং সরকারের নির্দেশনায় জুলুস না হওয়ার সিদ্ধান্ত ছিল। তবে ৩০ অক্টোবর শুক্রবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে চট্টগ্রামে জশনে জুলুস সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে করার অনুমতি দেয় সিএমপি।
২৮ অক্টোবর বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখা থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জুলুস আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে বলে জানান গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার।

তিনি বলেন,  আমরা মাস্ক না পরলে কাউকে জুলুসে অংশ নিতে কিংবা আলমগীর খানকাহ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা মাঠ এলাকায় ঢুকতে দেব না। মাদ্রাসা মাঠ, খানকাহ, আশপাশের সব সড়কে জীবাণুনাশক পানি ছিটানো হবে। এ ছাড়া যেহেতু সংক্ষিপ্ত সময়ের মধ্যে জুলুস করার অনুমতি পাওয়া গেছে তাই অন্যান্য বারের মতো লাখো লোকের সমাগম হবে না। যারা জুলুসে আসবেন তাদের বিতরণের জন্য আমরা ভক্ত আশেকদের বেশি বেশি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার আনার জন্য অনুরোধ জানিয়েছি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন